Monday 13 June 2011

 
''অমর বন্ধু তুমি''
 
 
 
১০ই জুন উন্নিশ তেরাশি

কমিসন পেল ওরা জন চুরাশি

উজ্জল কমল কত উত্সাহ নেত্রে

বিস্তীর্ণ  বিশাল সাগর সম স্রোতে

দিন মাস বছর পেরিয়ে আজ হচ্ছে উনতিরিশ

কেমনে কাটিল এই মহা সময় কেউ কি বলিতে পারিস

বালক,যুবক থেকে আজ চলিছি অর্ধেক শতাব্দী সকাশে

জানিনা কি করতে পেরেছি জাতি, সমাজের প্রগ্গা বিকাশে

সময় স্রোত থাকেনা দাড়িয়ে কারো জন্য

বন্ধুতের মাপ কাঠিতে আমরা হয়ত অনন্য

আজও মনে পরে

বলত ''আমার - তোমার নাম  কি''

আজ জাহির ব্যস্ত খুজিতেছে তার ডাঙরি

বাহলুল সর্বদা পুট অন    গুড সু

এখনো আমরা খুনসুটি করি সেই পংতি টুকু

 

পার করিয়া দিলাম এক তা মহা জীবন

প্রতিটি মুহুর্থ তোমাদের সানিধ্যে মনে হয় একেকটি মহা খন

হায়রে আমার প্রিয় বন্ধু নাফিজ

তোমার কথা মত ছাড়িয়া সিগারেট ধরিয়াছিলাম আমি বিড়ি আকিজ

লাস্ট ছিল তোমার সিগারেট সর্বদা.

আর ডব্লু আর ছিল তোমার প্রিয় একদা

এখনো আমি হাটি  একা একা

সকল সময় তোমার সৃতি মরে দেই ধোকা

আজ করিতে পারি না আমি বিশ্বাস

কেমনে তুমি চলে গিয়াছ ছাড়িয়া শেষ নিঃশাস

 

আমার রিদয়ের সৃতিতে ওরা আট জন প্রচন্ড ভাবে জাগরুক
তোমাদের প্রস্তান তা ছিল আমার জন্য অত্যন্ত রিদয় বিদারক
 

 

১০ই জুন উন্নিশ তেরাশি
কমিসন পেল ওরা জন চুরাশি 

উজ্জল কমল কত উত্সাহ নেত্রে

বিস্তীর্ণ বিশাল সাগর সম স্রোতে

 

প্রকৃতির অমোঘ নিয়মে হারিয়ে একদিন যাব সবাই আমরা

বন্ধুত্বের এই স্মৃতির উজ্জল দৃষ্টান্ত গ্রহণ করিও শিক্ষা তোমরা

 



 

 

 

 
Imran Chowdhury
le spice merchant
ware,herts,UK
mobil:+44 0780 968 2550

 


2 comments:

  1. very nice post i like it, someone can find information about friendship, you can visit my site-http://funnygamesplay.blogspot.com/

    ReplyDelete
  2. Well written but with lot of spelling mistakes

    ReplyDelete